bangla news

ফের বাড়ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় ৯ রোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ১:২৪:৪৮ পিএম
...

...

চট্টগ্রাম: আবারও দেখা দিয়েছে ডেঙ্গুর প্রাদুর্ভাব। গত ২৪ ঘন্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ জন ডেঙ্গু রোগী।

বিআইটিআইডি সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুল পরবর্তী ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ছয় দিনে এ হাসপাতালে ২৯ জন রোগী ভর্তি হয়েছেন। সব রোগীই ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের বিশ্ব কলোনী এলাকার।

বিআইটিআইডি’র ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের প্রধান ডা. মামনুর রশিদ বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রামে ডেঙ্গুর প্রাদুর্ভাব কমে আসলেও হঠাৎ করে ঘূর্ণিঝড় পরবর্তী গত কয়েকদিনে রোগীর সংখ্যা বেড়েছে। অবাক করা বিষয়, সবগুলো রোগীই চট্টগ্রামের নির্দিষ্ট একটি এলাকার।’

তিনি আরও বলেন, এ বছর বিআইটিআইডি’তে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন ১৪৬ জন রোগী। তাছাড়া বহির্বিভাগে চিকিৎসা নিয়েছেন ২০জন। তবে সম্প্রতি এ সংখ্যা আবারও ঊর্ধ্বমুখী হচ্ছে।

৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে জানতে যোগাযোগ করা হলে ওয়ার্ড কাউন্সিলর জহিরুল আলম জসিম বাংলানিউজকে বলেন, ঘূর্ণিঝড় শুরু হওয়ার আগেও বিভিন্নভাবে পুরো ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তাছাড়া পুরো ওয়ার্ডে মশক নিধন কর্মসূচিও পালন করা হয়েছে।

সর্বশেষ কবে নাগাদ মশক নিধন কর্মসূচি পালন করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সর্বশেষ সপ্তাহখানেক আগেও সব এলকায় মশার ওষুধ ছিটানো হয়েছে। বিশেষ করে ডেঙ্গু আক্রান্ত এলাকায় বেশ কয়েকবার ওষুধ ছিটানো হয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘন্টা, ১৫ নভেম্বর ২০১৯
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 13:24:48