bangla news
চবি

প্রতিবন্ধীকে মারধরকারী রিফাতকে বহিষ্কারের সুপারিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৮:৪২:২৭ পিএম
চবির লগো

চবির লগো

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরকারী ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফাতকে ১ বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) চবির বোর্ড অব রেসিডেন্স, হেলথ্ অ্যান্ড ডিসিপ্লিনের কাছে এ সুপারিশ পাঠানো হয়।

এর আগে গত ১১ নভেম্বর অভিযুক্ত রিফাতকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তবে যথাসময়ে কারণ দর্শাতে না পারায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে ১ বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

চবি প্রক্টর অধ্যাপক এস এস মনিরুল হাসান চৌধুরী বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ্ অ্যান্ড ডিসিপ্লিনের কাছে অভিযুক্ত শিক্ষার্থীর ১ বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করে একটি চিঠি দেওয়া হয়েছে।

তিনি বলেন, উপাচার্যের সঙ্গে আলোচনা করে অল্প সময়ের মধ্যে বোর্ড অব রেসিডেন্স, হেলথ্ অ্যান্ড ডিসিপ্লিনের সভা আহ্বান করা হবে। সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধর করেন শাখা ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী ও ব্যবস্থাপনা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোরশেদুল আলম রিফাত।

এ ঘটনায় ঐদিন রাতেই আন্দোলন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা। পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।

পরদিন প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিলে অভিযোগের প্রেক্ষিতে তিন কর্মদিবসের মধ্যে অভিযুক্ত রিফাতকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এছাড়াও ক্যাম্পাসের কোথাও রিফাতকে দেখামাত্র গ্রেপ্তার করার নির্দেশ দেন প্রক্টর।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 20:42:27