bangla news

১৪ নভেম্বরের সিল মারা হচ্ছে এক দিন আগেই!

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৯:৩৯:২৪ পিএম
ফুডম্যাক্সের বেকারি পণ্যের মোড়কে আগাম সিল মারা হচ্ছে

ফুডম্যাক্সের বেকারি পণ্যের মোড়কে আগাম সিল মারা হচ্ছে

চট্টগ্রাম: বর্ষপঞ্জিতে তখন১৩ নভেম্বর। কিন্তু নগরের পানওয়ালাপাড়ার ফুডম্যাক্সের বেকারি পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ বসানো হচ্ছে ১৪ নভেম্বরের। এখানেই শেষ নয়, বাজার থেকে ফেরত আসা মেয়াদোত্তীর্ণ, ছত্রাকে ভরা পাউরুটিসহ বেকারি পণ্যেও নতুন করে মেয়াদ বসানো হচ্ছে।

বুধবার (১৩ নভেম্বর) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতরের কর্মকর্তারা সরেজমিন এমন চিত্র দেখতে পান। কারখানাটি সিলগালাও করে দেন তারা।

এ‌পি‌বিএন-৯ সহযোগিতায় অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক শা‌হিদা ফা‌তেমা চৌধুরী,  সহকারী পরিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানে নকল চে‌রি (রং দেওয়া করমচা) ও মেয়াদোত্তীর্ণ গুঁড়োদুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় বন্দর থানার বকুল স্টোর ও আমন্ত্রণ স্টোরকে যথাক্রমে ৩ ও ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

প‌ণ্যের মোড়কে উৎপাদন, মেয়াদ ইত্যা‌দি উ‌ল্লেখ ছাড়া বিক্রির জন্য সংরক্ষণ  ও মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের অপরাধে ফুড বেকার্স ও শুক্কুর স্টোরকে যথাক্রমে ৮ ও ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হ‌য়।

মেয়াদোত্তীর্ণ দই, নকল চেরি ও অননুমোদিত কৃত্রিম রং খাবারে ব্যবহারের উদ্দেশ্যে বিক্রির জন্য পাঁচলাইশ থানা এলাকার জব্বার স্টোরকে ১০ হাজার টাকা,  টক দইয়ের লেবেলে উৎপাদন, মেয়াদোত্তীর্ণের তারিখ, খুচরা মূল্য ইত্যাদি উল্লেখ না করায় মুরাদপুরের মেটকো ডেইরি ফার্মকে ৫ হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অননুমোদিত কৃত্রিম রং বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করায় মেহেদিবাগের ইলিয়াস স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় হা‌লিশহর রো‌ডের সেবা ফা‌র্মে‌সি‌ ও শিলা মে‌ডিক্যাল হলকে ৫ হাজার টাকা করে জরিমানাসহ জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর ওষুধ ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 21:39:24