bangla news

রোহিঙ্গাদের এনআইডি: ২ ইসি কর্মচারী ৭ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৯:২০:৩৯ পিএম
গ্রেফতার দুই ইসি কর্মচারী

গ্রেফতার দুই ইসি কর্মচারী

চট্টগ্রাম: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) আরও দুই কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে গ্রেফতার দুইজনকে সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে তাদের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত। এর আগে মঙ্গলবার তাদের নিজ কর্মস্থল থেকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

গ্রেফতার দুইজন হলেন- সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের উচ্চমান সহকারী মো. আবুল খায়ের ভূঁইয়া (৪৫) ও মীরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া বাংলানিউজকে বলেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের দুই কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার বিকেলে তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানানো হয়। আদালত তাদের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

তিনি বলেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার মামলায় গ্রেফতার কয়েকজন আসামি আদালতে জবানবন্দি দিয়েছেন। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে আবুল খায়ের ভূঁইয়া ও আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

সরকারি কর্মচারী হওয়ায় তাদের গ্রেফতারের আগে ‘সরকারি চাকরি আইন-২০১৮’-এর ৪১ ধারা অনুযায়ী বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের অনুমতি নেওয়া হয় বলে জানান রাজেশ বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এসকে/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-13 21:20:39