bangla news

সিআরবিতে তূর্ণার চালক-সহকারী-গার্ডকে জিজ্ঞাসাবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৫:৩৬:৩৭ পিএম
সিআরবি। ফাইল ছবি

সিআরবি। ফাইল ছবি

চট্টগ্রাম: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হওয়ার ঘটনায় তূর্ণা নিশীথা ট্রেনের চালক (লোকোমাস্টার) তাহের উদ্দিন, সহকারী অপু দে ও গার্ড (পরিচালক) আব্দুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্ত কমিটি। এছাড়া দুই ট্রেনের সংশ্লিষ্ট ব্যক্তিদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে রেলওয়ের পূর্বাঞ্চলের সদর দফতর সিআরবিতে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

এই তিনজনকে গতকালও (মঙ্গলবার) ঢাকায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানান রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা ও বিভাগীয় পর্যায়ে গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক নাজমুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, ওই তিনজনকে আজকে ঢাকা থেকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। বিকেলে সিআরবিতে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া দুই ট্রেনের সংশ্লিষ্টদেরও বক্তব্য নেওয়া হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুর্ঘটনার বিষয়ে তারা তাদের বক্তব্য দিয়েছেন।

ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ স্টেশনের আউটার ক্রসিংয়ে সোমবার রাত পৌনে ৩টার দিকে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও আন্তঃনগর তূর্ণা নিশীথার মধ্যে সংঘর্ষে ১৬ জন নিহত ও শতাধিক আহত হন।

হতাহতের ঘটনায় তূর্ণা নিশীথা ট্রেনের লোকোমাস্টার তাহের উদ্দিন, সহকারী লোকোমাস্টার অপু-দে ও গার্ড আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার কারণ হিসেবে চালকের অসচেতনতাকে দায়ী করেছেন।

পরে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসন একটি, বাংলাদেশ রেলওয়ে তিনটি এবং রেলপথ মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি গঠন করে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
জেইউ/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 17:36:37