ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে প্রতিবন্ধীকে মারধর: ছাত্রলীগ কর্মীকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
চবিতে প্রতিবন্ধীকে মারধর: ছাত্রলীগ কর্মীকে শোকজ

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফাতকে শোকজ নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১১ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী তাকে শোকজ নোটিশ পাঠান। আগামী তিন কার্য দিবসের মধ্যে তাকে নোটিশের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবর>>
** 
চবিতে দৃষ্টি প্রতিবন্ধীকে ছাত্রলীগ কর্মীর মারধর

রোববার (১০ নভেম্বর) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের নুর আলম স্টোরের সামনে শুক্কুর আলমকে মারধর করেন ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী ও ম্যানেজমেন্ট বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী রিফাত। মারধরের শিকার শুক্কুর আলম দর্শন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

প্রতিবন্ধী ছাত্রসমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (ডিসকু) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বলেন, মারধরের বিষয়ে বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি লিখিত অভিযোগপত্র দিয়েছি। ওই পত্রে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীকে দ্রুত গ্রেফতার করে শাস্তি দেওয়ার দাবি জানিয়েছি।

প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বাংলানিউজকে বলেন, 'ঘটনার পর থেকে অভিযুক্ত মোরশেদুল আলম রিফাতের সঙ্গে আমরা যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু এখন পর্যন্ত তার কোনও বক্তব্য পাওয়া যায়নি। তাই তাকে শোকজ করে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

তিনি বলেন, সন্তোষজনক জবাব না পেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় এলাকায় তাকে দেখামাত্র আটক করার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।