bangla news

বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে বিশ্ব এগিয়ে যাচ্ছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৯:১৯:২০ পিএম
বক্তব্য দেন প্রফেসর ড. অনুপম সেন

বক্তব্য দেন প্রফেসর ড. অনুপম সেন

চট্টগ্রাম: বরেণ্য সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেছেন, আজকের বিশ্ব বিজ্ঞানের বিশ্ব। বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে ক্রমশ এই বিশ্ব এগিয়ে যাচ্ছে।

সম্প্রতি নগরের দামপাড়া প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৪ ও ২৫তম ব্যাচের নবীন বরণ এবং ১৬ ও ১৭তম ব্যাচের বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুপম সেন বলেন, একসময় এই পৃথিবীতে বিদ্যুৎ ও কম্পিউটারসহ অনেক কিছুই ছিল না। তারপর শুধু বিদ্যুৎ ও কম্পিউটার নয়, একে একে আরও কতকিছু আবিষ্কৃত ও উৎপাদিত হয়েছে! এ থেকে আমাদের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীকে বুঝতে হবে বিজ্ঞান ও প্রযুক্তিতে সৃজনশীলতাই মুখ্য।

ড. অনুপম সেন বিদায়ী শিক্ষার্থীদের ভালবাসা ও নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এই ইউনিভার্সিটি উচ্চশিক্ষার বিদ্যাপীঠ; জ্ঞানচর্চা ও জ্ঞান সৃজনের সুমহান কেন্দ্র। এই ইউনিভার্সিটি থেকে আজকে যারা বিদায় নিয়ে যাচ্ছেন তাদের আহ্বান জানাই, বিশ্বের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের মতো আপনারও নতুন জ্ঞান সৃষ্টি ও দক্ষ জনগোষ্ঠী তৈরিতে প্রিমিয়ার ইউনিভার্সিটির সঙ্গে যুক্ত থাকবেন ও ভূমিকা রাখবেন।

সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, শিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা প্রধান কাজী মনিরুল ইসলাম, প্রিমিয়ার ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ।

উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান, আইন অনুষদের অ্যাডজাঙ্কট ডিন প্রফেসর ড. আব্দুল্লাহ আল ফারুক, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন এম. মইনুল হক, প্রক্টর আহমেদ রাজীব চৌধুরী, সহকারী প্রক্টর মীর তরিকুল আলম, কিংশুক ধর, হিল্লোল সাহা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা শিরিন চৌধুরী ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নূর।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
জেইউ/এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 21:19:20