bangla news

ইপিজেড শ্রম আইন বিষয়ে কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৮ ৯:৪৯:১০ পিএম
প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ করেন অতিথিরা

প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ করেন অতিথিরা

চট্টগ্রাম: ইপিজেড শ্রম আইন-২০১৯ বাস্তবায়ন হলে পোশাক কারখানার শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের চাকরির সুরক্ষা নিশ্চিত হবে। তবে এ জন্য শ্রমিক-মালিক ও সরকারকে ঐকমত্যে পৌঁছাতে হবে এবং শ্রমিকবান্ধব আইন করতে হবে।

বাংলাদেশের কলকারখানার মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ কমপ্লায়েন্স সোসাইটি চট্টগ্রাম চ্যাপটারের আয়োজনে নতুন ইপিজেড আইন-২০১৯ ও বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এবং এর বিধিমালা ২০১৫ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা একথা বলেন।

শুক্রবার (৮ নভেম্বর) নগরের একটি হোটেলে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টারের কো-ফাউন্ডার জিএম সাইদুর রহমান মিন্টু। এতে প্রশিক্ষক ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ সরকারের ইপিজেড আইন ও শ্রম আইন ড্রাফটিং কমিটির সদস্য অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ। প্রশিক্ষণার্থীরা ছিলেন চট্টগ্রামের বিভিন্ন শিল্পকারখানায় এইচআর, অ্যাডমিন ও কমপ্লায়েন্সে কর্মরত কর্মকর্তা ও ব্যবস্থাপক।

কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমপ্লায়েন্স সোসাইটির কেন্দ্রীয় সভাপতি এমএম মিজান। বিশেষ অতিথি ছিলেন দৈনিক সমকালের সিনিয়র সাব এডিটর নাসির উদ্দীন হায়দার ও বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটির ইন্ডাস্ট্রিয়াল রিলেশন ম্যানেজার আশেক মোহাম্মদ শাহাদাত হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টার সভাপতি নাজিম উদ্দীন সাগর। সঞ্চালনায় ছিলেন সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টার নির্বাহী সদস্য মো. আবু রিদুয়ান।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-08 21:49:10