bangla news

সাদার্নে জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৮ ৯:৩২:৪৫ পিএম
সাদার্নে জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড

সাদার্নে জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির আয়োজনে ১১তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড শুক্রবার (৮ নভেম্বর) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদের আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে।

সকালে জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন উড়িয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফাসহ আমন্ত্রিত অতিথিরা। পরে ক্যাম্পাস থেকে অলিম্পিয়াড র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, প্রতিযোগিতার আহ্বায়ক প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, প্রফেসর ড. ইসরাত জাহান।

চট্টগ্রামে প্রথম বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদকে ১১তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের আয়োজক মনোনীত করে বাংলাদেশ গণিত সমিতি এবং এএফএম মুজিবুর রহমান ফাউন্ডেশন। 

প্রতিযোগিতায় বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৩২ জন প্রতিযোগী অংশ নেন।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, শিক্ষার্থীদেরকে ভীতি দূর করে গণিতের সঙ্গে সখ্যতা তৈরি করতে হবে। আমার বিশ্বাস এই ধরনের প্রতিযোগিতা গণিত শেখার ক্ষেত্রে শিক্ষার্থীদের উৎসাহিত করবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-08 21:32:45