bangla news

রেলওয়ের উচ্ছেদ অভিযানে হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ৫:২৩:২২ পিএম
রেলওয়ের উচ্ছেদ অভিযান

রেলওয়ের উচ্ছেদ অভিযান

চট্টগ্রাম: রেলওয়ের পূর্বাঞ্চলের পাহাড়তলীতে উচ্ছেদ অভিযানে হামলা ও পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে অভিযানে অংশ নেওয়া বুলডোজারের চালক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) দুপুরে পাহাড়তলীর আমবাগানে এ ঘটনা ঘটে।

রেলওয়ে সূত্র জানায়, প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালেও দখলে থাকা রেলওয়ের জায়গা উদ্ধারে অভিযান চালায় রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। আমবাগানের আশপাশে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। কিন্তু দুপুরে রেলওয়ের কর্মকর্তারা খাবার খেতে গেলে, হঠাৎ বুলডোজার লক্ষ্য করে উপর্যপুরি ইট-পাটকেল নিক্ষেপ করে অবৈধ দখলদাররা।

এতে ওই বুলডোজারের সামনের জানালার অংশ ভেঙে যায়। এ সময় আহত হন বুলডোজার চালক। পরে খবর পেয়ে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত হলে, দ্রুত তারা সটকে পড়েন।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম বাংলানিউজকে বলেন, দুপুরের খাবার বিরতির সময় বুলডোজার লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে এর চালক আহত হন। তবে আমরা অভিযান অব্যাহত রেখেছি। শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারারেলের সাড়ে ৫ একর জায়গা উদ্ধার

রেলওয়ে পূর্বাঞ্চলে অবৈধ দখলের বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযান চালিয়েছে রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাহাড়তলীর আমবাগানে ভাঙার পুল সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান চালিয়ে ১ হাজার ২২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধার হওয়া জমির পরিমাণ ৫ দশমিক ৪৩ একর।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ, প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. মাহবুবুল করিম, খুলশী থানার ৬০ জন পুলিশ, জিআরপির ১১জন ও রেলওয়ের নিরাপত্তা বাহিনীর ১৭জন সদস্য অংশ নেন।

মো. মাহবুবুল করিম বাংলানিউজকে বলেন, গত এক মাসের মধ্যে বৃহস্পতিবার সবচেয়ে বড় অভিযান চালানো হয়। এতে রেলওয়ের প্রায় সাড়ে ৫ একর জায়গা দখলমুক্ত হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 17:23:22