ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে অধ্যাপক হানিফ কারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৯
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে অধ্যাপক হানিফ কারা লেকচার দেন অধ্যাপক হানিফ কারা।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগে শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন হার্ভার্ড গ্র্যাজুয়েট স্কুল অফ ডিজাইনের আর্কিটেকচারাল টেকনোলজির অধ্যাপক হানিফ কারা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টায় প্রবর্তক মোড় প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনের জুরি কক্ষে তিনি লেকচার প্রদান করেন।

লন্ডনভিত্তিক স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান এ কে টি টু-এর ডিরেক্টর অ্যান্ড কো-ফাউন্ডার ইঞ্জিনিয়ার হানিফ কারা।

তিনি বিশ্ববিখ্যাত স্থাপনা ‘হায়দার আলিয়েভ সেন্টার (আজারবাইজান)’, ‘ইউকে প্যাভিলিয়ন অ্যাট এক্সপো (চায়না)’, ‘র‌্যাবেনসবর্ন কলেজ (ইউকে)’, ‘পায়েনু সায়েন্স সেন্টার (জার্মান)’, ‘ব্লিজার্ড বিল্ডিং (লন্ডন)’, ‘জায়েদ ন্যাশনাল মিউজিয়াম (আবুধাবী)’, ‘হাইক্রস কোয়ার্টার (ইউকে)’, ‘ইস্ট বিচ ক্যাফে (ইউকে)’, ‘কাডোগান হল (ইউকে)’, ‘পেখম লাইব্রেরি (ইউকে)’ এবং ‘হানসেট মিল (ইউকে)’ প্রভৃতি নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও ব্যাখ্যা-বিশ্লেষণ করেন। এছাড়াও তিনি শিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের চেয়ারম্যান স্থপতি সোহেল এম শাকুর, প্রবীণ স্থপতি বিধান বড়ুয়া, সহযোগী অধ্যাপক আশিকুর রহমান, প্রভাষক নোবেল মল্লিক, আলী আকবর রাজন, ইমরান বিন হোসেন, কুহেলী চৌধুরী, ওবাইদুল হক, সায়মা জাহান, মাইনুল হাসান তুহিন,  সালমা আকতার, শেখ মাহফুজুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad