ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কসমেটিকসের চালানে ৫৪ কেজি সিসা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৯
কসমেটিকসের চালানে ৫৪ কেজি সিসা! কসমেটিকসের চালানে ৫৪ কেজি সিসা!

চট্টগ্রাম: ঢাকার বীরেন বোস স্ট্রিটের প্রিমিয়ার ট্রেডিংয়ের নামে চীন থেকে আসা ‘সিসা’র চালান আটক করেছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। এ চালানে ৫৪ কেজি সিসা, ১৯২ কেজি চারকোল (সিসার সহযোগী), ১৪৭ লিটার সিসা ফ্লেভার রয়েছে।

বুধবার (৬ নভেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তাদের উপস্থিতিতে পুনঃপরীক্ষা ও ইনভেন্ট্রি কার্যক্রম শেষে চালানটি আটকসহ আইনি প্রক্রিয়া শুরু করা হয়। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের তাহের চেম্বারের নিউ স্টার এন্টারপ্রাইজ সিঅ্যান্ডএফ লিমিটেড।

কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রিমিয়ার ট্রেডিংয়ের নামে ‘কসমেটিকস অ্যান্ড অ্যাসরটেড গুড’ ঘোষণায় আসা চালানটি গত ১৬ সেপ্টেম্বর কায়িক পরীক্ষার সময় আটক করা হয়। এরপর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে চিঠি দেওয়া হয় পরীক্ষণের সময় প্রতিনিধি পাঠানোর জন্য।

বুধবার (৬ নভেম্বর) অধিদফতরের দুই কর্মকতার উপস্থিতিতে চূড়ান্ত পরীক্ষা ও ইনভেন্ট্রি করা হয়।

এ সময় আলোচ্য চালানে সিসার মধ্যে শূন্য দশমিক ০৫ শতাংশ নিকোটিনের উপস্থিতি পাওয়া যায়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর শিডিউল খ অনুযায়ী শূন্য দশমিক ২ শতাংশের বেশি নিকোটিন পাওয়া গেলে তা মাদকদ্রব্য হিসেবে বিবেচিত হয়।

এ চালানের বিষয়ে মামলাসহ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।