bangla news

৭১ ও ৭৫ এর হত্যাকারীরা একই অপশক্তি: সিটি মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ১১:২৫:৩৩ এএম
বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: যারা ১৯৭১ সালে রক্তের সাথে বেইমানি করে পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়ে বাঙালির অধিকার হরণের খেলায় লিপ্ত ছিল, সেই চিহ্নিত অপশক্তিই পরাজয়ের প্রতিশোধ নিতে ৭৫ এর ১৫ আগস্ট কালোরাতে জাতির জনককে সপরিবারে হত্যা করে। সেই অপশক্তিই একই বছর ৩ নভেম্বর কারা অভ্যন্তরে থাকা জাতীয় চার নেতাকে নির্মম নিষ্ঠুরভাবে বুলেটের আঘাতে হত্যা করে।

জেল হত্যা দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

রোববার (৩ নভেম্বর) বিকালে জেলা পরিষদ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, মুক্তিযোদ্ধা এমদাদুল হক চৌধুরী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, থানা আওয়ামী লীগ নেতা শহীদুল ইসলাম, মো ইয়াকুব, আলতাফ হোসেন চৌধুরীসহ ওয়ার্ড, থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য দেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী ও কামরুজ্জামান আজীবন লড়াই সংগ্রাম চালিয়ে গেছেন। কোন ধরনের লোভ লালসা, প্রলোভন তাদেরকে প্রলুব্ধ করতে পারেনি। দেশের স্বাধিকার, সার্বভৌমত্ব অর্জনের জন্য এই চার নেতা বঙ্গবন্ধুর সঙ্গে থেকে রাজনীতি করে গেছেন। নিজের জীবন দিয়ে তারা প্রমাণ করে গেছেন জাতির জনকের প্রতি ভালোবাসা।

তিনি বলেন, মনে রাখতে হবে ১৯৭১ আর ৭৫ এর হত্যাকারীরা একই শক্তি। জাতির জন্য কলঙ্কিত এই ১৯৭৫ এর শোককে আমাদের শক্তিতে পরিণত করতে হবে। জাতির জনকের অপূর্ণ স্বপ্ন সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে সকল অপশক্তিকে মোকাবেলা করার শক্তি অর্জন করতে হলে আমাদের ঐক্যের বিকল্প নেই।

সভায় নগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-04 11:25:33