ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫৪৬০ জন অনুপস্থিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
চবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫৪৬০ জন অনুপস্থিত পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন চবির চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৫ হাজার ৪৬০ শিক্ষার্থী।

রোববার (২৭ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত 'বি' ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১ হাজার ২২১ টি আসনের বিপরীতে ৪২ হাজার ৪জন শিক্ষার্থীর অংশগ্রহণে দুই পালায় অনুষ্ঠিত হয় এ পরীক্ষা।

পরীক্ষায় অংশ নেন ৩৬ হাজার ৫৪৪ জন। শতকরা যা ৮৭ শতাংশ।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন চবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমেদ।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সক্রিয় অবস্থান দেখা যায়। পাশাপাশি চট্টগ্রাম জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী সুপেয় পানি সরবরাহ করা হয়।

সকাল ১১ টায় চবির কলা ও মানববিদ্যা অনুষদের পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন চবির চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

এ সময় উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদে ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন।

হল পরিদর্শন শেষে চবি উপাচার্য সাংবাদিকদের বলেন, পরীক্ষা কমিটির দীর্ঘদিন পরিশ্রমের পর একটি সুষ্ঠু ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা এবং শৃঙ্খলার বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। ৭০০ আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের নিজেদের ১২০ জন নিরাপত্তা বাহিনী আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাটহাজারী কলেজে আমাদের৮ হাজার শিক্ষার্থী পরীক্ষা দেবে। তাদের যাতে কোনো সমস্যা না হয়, সে জন্য প্রতিটি হল রুমে একজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থাকবেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।