ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কেন্দ্রের নিষেধাজ্ঞা অমান্য করলো চবি ছাত্রলীগের একাংশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
কেন্দ্রের নিষেধাজ্ঞা অমান্য করলো চবি ছাত্রলীগের একাংশ বগিভিত্তিক টি-শার্ট ও স্লোগানে কেন্দ্রীয় ছাত্রলীগের নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করেছে ছাত্রলীগের একাংশ।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বগিভিত্তিক টি-শার্ট ও স্লোগানে কেন্দ্রীয় ছাত্রলীগের নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করেছে ছাত্রলীগের একাংশ।

ভর্তি পরীক্ষার প্রথম দিনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স), বিজয়, রেড সিগনাল (আরএস) এবং বাংলার মুখ গ্রুপ নিজেদের নামে টি-শার্ট বানিয়ে কর্মসূচি পালন করেছে। এসব টি-শার্ট পরে ক্যাম্পাসে কার্যক্রম চালিয়েছে এসব গ্রুপের সদস্যরা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বাংলানিউজকে বলেন, যেহেতু শাটলের বগিভিত্তিক গ্রুপের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। কাজেই কেউ যদি নিষেধাজ্ঞা অমান্য করে গ্রুপের নাম ব্যবহার করে।

তার দায়িত্ব ছাত্রলীগ নেবে না। আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের পরামর্শক্রমে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বাংলানিউজকে বলেন, বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধের নির্দেশনাটি দু'বছর আগেই দেওয়া হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা যারা মানছে না, তারা কীভাবে ছাত্রলীগকে শ্রদ্ধা করে? তা আমাদের বোধগম্য নয়। আমরা যেহেতু একটি অভিযোগ পেয়েছি। তাই চবি শাখা ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad