ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিপিএইচ’র নতুন প্লান্ট উৎপাদনে গেলে বিপ্লব সৃষ্টি হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
জিপিএইচ’র নতুন প্লান্ট উৎপাদনে গেলে বিপ্লব সৃষ্টি হবে ---

চট্টগ্রাম: কোয়ান্টামআর্ক ফার্নেসের নতুন প্রযুক্তি দিয়ে তৈরি জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট উৎপাদনে গেলে দেশের অর্থনীতিতে বিপ্লব সৃষ্টি হবে। এ ধরনের প্রযুক্তি নির্ভর কারখানা বাংলাদেশের জন্য সম্মান ও গর্বের বিষয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) জিপিএইচ ইস্পাতের কুমিরা প্লান্ট পরিদর্শনকালে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর চট্টগ্রাম কার্যালয়ের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ আল আমীন এসব কথা বলেন।

তিনি বলেন, এখানে বিপুল দক্ষ জনসম্পদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।

এ প্লান্টে কর্মরত শ্রমিক কর্মচারীদের স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত প্রশংসনীয়। দেশের অন্যান্য শিল্প-কারখানার চেয়ে জিপিএইচ ইস্পাতে অধিকতর শ্রমবান্ধব পরিবেশ বিদ্যমান।

জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, বিশ্বের সেরা নতুন প্রযুক্তি সংযুক্তকরণের সঙ্গে সঙ্গে আমরা পরিবেশবান্ধব, পণ্যের গুণ ও মান নিশ্চিত করছি। নতুন এ প্লান্টে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় দশ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল বলেন, ‘কর্মকর্তা-কর্মচারীদেরকে ওয়ার্কার্স পার্টিসিপেশন প্রফিটফান্ড, বিভিন্ন আইটেম ভিত্তিক উৎপাদন বোনাস প্রদানসহ বহুমুখী প্রনোদণা দেওয়া হচ্ছে। তাছাড়া আবাসন, চিকিৎসা এবং কর্মকর্তাদের সন্তানদের জন্য শিক্ষার ব্যবস্থা করভে জিপিএইচ ইস্পাত কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (প্লান্ট) ইঞ্জিনিয়ার মাদানি ইমতিয়াজ হোসেন, হেড অব প্রজেক্ট ইঞ্জিনিয়ার ড. সাঈদ সুমন, হেড অব এইচআর অ্যান্ড অ্যাডমিন মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।