ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
চবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ টিম

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ টিম মাঠে থাকবে।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে ক্যাম্পাসে ৭০০ পুলিশ মোতায়েন রাখা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রক্টর রেজাউল করিম।

এবার বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে চার হাজার ৯২৬টি আসনের বিপরীতে ভর্তির জন্য এক লাখ ৬৬ হাজার ৮৭০ জন অনলাইনে আবেদন করেছেন।

প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৪ জন শিক্ষার্থী।

২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে এবং ৩১ অক্টোবর ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রক্টর রেজাউল করিম বাংলানিউজকে বলেন, সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ক্যাম্পাসে ৭০০ পুলিশ ভর্তি পরীক্ষা কেন্দ্রীক মোতায়েন থাকবে। এদের মধ্যে ২০০ পুলিশ পুরো ক্যাম্পাস টহল দেবেন।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ সফটওয়ার চালু করা হবে উল্লেখ করে তিনি বলেন, অপরাধীদের তৎক্ষণাৎ শাস্তি দিতে ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত থাকবে। পরীক্ষায় জালিয়াতি রোধে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) ছাড়াও বিভিন্ন সরকারি সংস্থা কাজ করবে।

চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী সব রকমের সহযোগিতা দেবে আইন শৃঙ্খলা বাহিনী। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পুলিশের পক্ষ থেকে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৯
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।