bangla news

শাটলে চিকা মারা-বগির নামে স্লোগান নিষিদ্ধ করলো ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ২:৩২:৪৭ পিএম
শাটল ট্রেন

শাটল ট্রেন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে চিকা মারা, বগি ভিত্তিক টি-শার্ট ও স্লোগান নিষিদ্ধ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যের অনুমতিক্রমে জানানো যাচ্ছে যে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বিভিন্ন বগির নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড ও স্লোগান সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করছে।

জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আল নাহিয়ান খান জয় বাংলানিউজকে বলেন, ২০১৬ সালে চবির বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়। কিন্তু এরপরও বগির নাম দিয়ে রাজনীতি করছে বলে আমাদের কাছে অভিযোগ আসে। সেটির পরিপ্রেক্ষিতে শাটলে চিকা মারা, বগিভিত্তিক টি-শার্ট ও স্লোগান নিষিদ্ধ ঘোষণা করা হয়।

তিনি বলেন, বগিভিত্তিক কেন রাজনীতি হবে। রাজনীতি হবে কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক, ছাত্রলীগের আদর্শে। এখন থেকে কেউ নির্দেশনা অমান্য করলে সঙ্গে সঙ্গে আমরা ব্যবস্থা নেবো।

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বাংলানিউজকে বলেন, নির্দেশনা অমান্য করলে আমরা তালিকা করবো। কেন্দ্রকে জানিয়ে, নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
জেইউ/টিসি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 14:32:47