bangla news

রঞ্জন চৌধুরী হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ডের আদেশ

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৬:৫৮:৩৭ পিএম
রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন আসামি আবদুল মোনাফ।

রায় ঘোষণার সময় উপস্থিত ছিলেন আসামি আবদুল মোনাফ।

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার আসাদনগর গ্রামের রঞ্জন চৌধুরী হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড ও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ আবদুল হালিমের আদালত এ রায় দেন।

মৃত্যুদণ্ড পাওয়া চারজন হলেন-আবদুল কাদের, মো. মহসিন, এমরান ও ফোরকান। যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে আবদুল মোনাফ ও শাহাদাতের। রায় ঘোষণার সময় আদালতে ছিলেন আবদুল মোনাফ।

এ ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান জানান, রঞ্জন চৌধুরী হত্যা মামলায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অপরাধ প্রমাণিত হওয়ায় ৪ আসামির মৃত্যুদণ্ড এবং ২ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

সূত্র জানায়, ২০০৮ সালের ৮ মে রঞ্জন চৌধুরীকে সন্ত্রাসীরা খুন করে পুকুরের কচুরিপানার ভেতর লুকিয়ে রাখে। পরে তার মরদেহ ভেসে উঠলে পুলিশ উদ্ধার করে। রঞ্জন চৌধুরীর স্ত্রী স্মৃতি রানী চন্দ্র বাদী হয়ে হাটহাজারী থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর ছয় আসামিকে অভিযুক্ত করে ২০০৯ সালের ২৫ মার্চ চার্জশিট দাখিল করে পুলিশ। ২০১৭ সালের ১৮ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১৩৫ দিনের মধ্যে নিষ্পত্তির জন্য মামলাটি চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত থেকে চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল স্থানান্তর করেন। ৯ জনের সাক্ষ্য শেষে আদালত রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 18:58:37