bangla news

ঘোষণা ছাড়াই বাস বন্ধ, দিনভর দুর্ভোগ সাধারণ মানুষের

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৬:৩২:০৮ পিএম
পূর্ব ঘোষণা ছাড়াই বাস বন্ধ রাখায় দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। ছবি: উজ্জ্বল ধর

পূর্ব ঘোষণা ছাড়াই বাস বন্ধ রাখায় দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে বিআরটিএ’র অভিযানে ক্ষুব্ধ বাস মালিকরা পূর্ব ঘোষণা ছাড়াই দিনভর বাস চলাচল বন্ধ রেখেছে। এতে দুর্ভোগে পড়েছেন গণপরিবহন-নির্ভর যাত্রীরা।

বেশি ভাড়ায় সিএনজি অটোরিকশা, টেম্পু, রিকশা এমনকি মিনি ট্রাক ও পিক-আপে চড়ে গন্তব্যে পৌঁছেছেন অনেকে। কেউ কেউ হেঁটেই পাড়ি দিয়েছেন মাইলের পর মাইল। হাতে গোনা কিছু বিআরটিসির বাস চলাচল করলেও তা ছিলো অপ্রতুল।

মোড়ে মোড়ে ছিল অপেক্ষমাণ যাত্রীদের জটলা। ছবি: উজ্জ্বল ধরনগরের কাপ্তাই রাস্তার মাথা, বহদ্দারহাট, নতুন ব্রিজ, টাইগারপাস, আগ্রাবাদ বাদামতল, ফ্রিপোর্ট (ইপিজেড), অক্সিজেন মোড় থেকে শুরু করে দিনভর প্রতিটি মোড়ে ছিল যাত্রীদের জটলা। টেম্পু, অটোরিকশা এলে ঠেলাঠেলি করে উঠতে মরিয়া হয়ে পড়ছিলেন যাত্রীরা। বিকেলে অফিস ছুটির পরও একই চিত্র ছিল মোড়ে মোড়ে।

কাজীর দেউড়ি মোড়ে কথা হয় ইপিজেডের একটি বিদেশি কারখানায় কর্মরত সালে আহমদের সঙ্গে। তিনি বলেন, পূর্ব ঘোষণা ছাড়া এভাবে বাস বন্ধ করে দেওয়াটা প্রশাসনকে বৃদ্ধাঙুলি দেখানোর মতোই। কোনো সভ্য দেশে এমনটি কল্পনাও করা যায় না। এটি হচ্ছে যাত্রীদের জিম্মি করে অবৈধ সুবিধা নেওয়া।

বাস নেই সড়কে, বাধ্য হয়ে পিক-আপ, ট্রাকে উঠে গন্তব্যে পৌঁছেন অনেকে। ছবি: উজ্জ্বল ধরচট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বাংলানিউজকে বলেন, বাস মালিকরা ভীতসন্ত্রস্ত হয়ে সড়কে গাড়ি বের করেননি। আমরা সন্ধ্যায় সভায় বসছি। এরপর সিদ্ধান্ত হবে।

রাত পৌনে ১০টায় সভা শেষে তিনি বাংলানিউজকে বলেন, ভ্রাম্যমাণ আদালতে সাজা পাওয়া বাস মালিকের মুক্তি না হওয়া পর্যন্ত বাস সড়কে না নামানোর সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) এ মামলার  শুনানি হওয়ার কথা রয়েছে।

সড়কে ফিটনেসবিহীন বাস, মালিক চালকের কারাদণ্ড

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, আপডেট ২১৪৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিআরটিএ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 18:32:08