bangla news

নিরাপদ কর্মস্থলের দাবি চিকিৎসকদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৪:৪৮:৩৬ পিএম
...

...

চট্টগ্রাম: বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার নেতারা চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের নিশ্চয়তার দাবি জানিয়েছেন। অধিকার ও নিরাপত্তার জন্য প্রয়োজনে বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারিও দেন তারা।

সীতাকুণ্ড উপজেলার কুমিরার বাসিন্দা শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মো. শাহ আলমের খুনিদের গ্রেফতারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান। বৃহস্পতিবার রাতে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা নির্মমভাবে হত্যা করে ডা. শাহ আলমকে।

বিএমএ চট্টগ্রাম শাখার উদ্যোগে সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডা. এসএম মুইজ্জুল আকবর চৌধুরীর সঞ্চালনায় সোমবার (২১ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রামের সর্বস্তরের চিকিৎসক ও চিকিৎসাবিজ্ঞানের শিক্ষার্থীরা অংশ নেন।

বক্তারা বলেন, তিন দিন পেরোলেও অদ্যাবধি কোনো আসামি গ্রেফতার হয়নি-যা খুবই দুঃখজনক। আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত খুনিদের গ্রেফতার ও সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে হবে।

বক্তব্য দেন চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মো. জাহাঙ্গীর, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মোস্তাক আহমেদ, বিএমএ সহ-সভাপতি ডা. মো. মনোয়ারুল হক শামীম, কোষাধ্যক্ষ ডা. মো. আরিফুল আমিন, যুগ্ম সম্পাদক ডা. মো. রবিউল করিম, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. মো. নুর হোসেন ভূঁইয়া, দপ্তর সম্পাদক ডা. আবুল হোসেন শাহীন, প্রচার সম্পাদক ডা. প্রণয় কুমার দত্ত, সাংস্কৃতিক সম্পাদক ডা. সত্যজিৎ রায়, প্রকাশনা সম্পাদক ডা. নুর উদ্দীন জাহেদ, পোস্ট গ্রাজুয়েট স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. সাইফুদ্দিন আহমেদ সাইফ, চমেক ইন্টার্ন অ্যাসোসিয়েশনর আহ্বায়ক ডা. নাইমুল ইসলাম ও সদস্যসচিব ডা. সাইফুল ইসলাম মুরাদ, চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক শিমুল, চমেকসু ভিপি এমএ আউয়াল রাফি ও জিএস প্রিতম সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 16:48:36