bangla news

দেড়গুণ বেশি দামে পেঁয়াজ বিক্রি, দোকানিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৪:৩১:৪১ পিএম
অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

চট্টগ্রাম: মিয়ানমার ও ভারতের পেঁয়াজ ক্রয় মূল্যের চেয়ে দেড়গুণ বেশি দামে বিক্রির দায়ে রেয়াজউদ্দিন বাজারের দুই দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে নগরের রেয়াজউদ্দিন বাজার ও চকবাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিল্লুর রহমান।

অভিযানে মিয়ানমারের পেঁয়াজ কেজিপ্রতি ৪৮ টাকায় কিনে ৭৫ টাকায় বিক্রির দায়ে রেয়াজউদ্দিন বাজারের মেসার্স চাল ডাল ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং ভারতের পেঁয়াজ কেজিপ্রতি ৬৫ টাকায় কিনে ৯০ টাকায় বিক্রির দায়ে মেহরাজ স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে চকবাজারে পণ্যের বিক্রয় মূল্য প্রদর্শন না করায় ব্যবসায়ীদের সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বাংলানিউজকে জানান, কারসাজির মাধ্যমে বাড়ানো পেঁয়াজের দামে লাগাম টানতে নগরের প্রধান দুই কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় কেনা দামের চেয়ে দেড়গুণ বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে নগরের কাঁচাবাজারগুলোতে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 16:31:41