ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মূল্যতালিকায় পেঁয়াজের দাম না থাকায় জরিমানা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
মূল্যতালিকায় পেঁয়াজের দাম না থাকায় জরিমানা! জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকি অভিযান

চট্টগ্রাম: নগরের বন্দরটিলা এলাকার বিভিন্ন দোকানের মূল্য তালিকায় পেঁয়াজের দাম না লেখা এবং মূল্যতালিকা না টাঙানোর কারণে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাজার তদারকি অভিযানকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় ভাই ভাই জেনারেল স্টোরকে ৮ হাজার টাকা, শিলামনি অ্যান্ড সন্সকে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ ছাড়া ইপিজেড এলাকার আলম অ্যান্ড সন্স ও হাসেম জেনারেল স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন। জেলা প্রা‌ণিসম্পদ অ‌ধিদফতর এবং ক্যাব, চট্টগ্রামের সহযোগিতায় এ অভিযানে সার্বিক নিরাপত্তায় ছিলেন এ‌পি‌বিএন-৯ এর সদস্যরা।

বিকাশ চন্দ্র দাস বাংলানিউজকে জানান, খুচরা বাজারে দুই ধরনের পেঁয়াজ বিক্রি হচ্ছে। মিয়ানমারের পেঁয়াজ ৭০ টাকা, ভারতের পেঁয়াজ ৮০ টাকা। আমরা দোকানিদের কাছে থাকা পাইকারি রশিদ দেখেছি। তাদের একেকজনের ক্রয়মূল্য একেক ধরনের। বিভিন্ন সময় পাইকারি বাজার বা আড়তে দাম ওঠানামা করায় এমনটি হয়েছে।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, বাজার তদারকির সময় মেয়াদোত্তীর্ণ দই বিক্রির জন্য সংরক্ষণ করায় তৈয়ব স্টোরকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

এ ছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে বেকারি পণ্য তৈরি ও অননুমোদিত রং ব্যবহারের জন্য সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ীর থ্রি স্টার বেকারিকে ২০ হাজার টাকা,  অলিম্পিয়া ফুডসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

খুল‌শী থানাধীন কর্ণফুলী কম‌প্লে‌ক্স কাঁচাবাজা‌রের মুর‌গি ব্যবসায়ী‌দের স্বাস্থ্যসম্মত উপা‌য়ে মুরগি জ‌বাই, ড্রে‌সিং ও সরবরাহ বিষ‌য়ে নি‌র্দেশনা দেওয়া হয়েছে। নোংরা পা‌নি‌তে মুরগি প্র‌সেস, নোংরা ড্রা‌মে মুরগি জবাইসহ বিভিন্ন অ‌নিয়‌মের জন্য তিন ব্যবসায়ী‌কে ৯ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।