ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ারে আইনের দুর্লভ বই উপহার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
প্রিমিয়ারে আইনের দুর্লভ বই উপহার প্রিমিয়ারে আইনের দুর্লভ বই উপহার

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটিতে আইন সংক্রান্ত দুর্লভ সব বই উপহার দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু সরকারের শিল্প ও প্রতিরক্ষা প্রতিমন্ত্রী এবং বরেণ্য আইনজীবী অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবার।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষে এসব বই গ্রহণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

মরহুম অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবারের পক্ষে বইগুলো প্রদান করেন নুরুল ইসলাম চৌধুরীর ছেলে ডা. মইনুল ইসলাম চৌধুরী ও ভাইপো মনিরুল ইসলাম।

উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরী কেবল একজন আইনজীবী বা রাজনীতিবিদ ছিলেন না। তিনি ছিলেন বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনের অন্যতম সৈনিক।

তিনি বলেন, কর্মজীবনে অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরী নিজস্ব যে লাইব্রেরি গড়ে তুলেছিলেন, সেই লাইব্রেরির মূল্যবান বইগুলো এ প্রজন্মের আইনের শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাথেয় হিসেবে কাজ করবে।

নূরুল ইসলাম চৌধুরীর মূল্যবান বইগুলো প্রিমিয়ার ইউনিভার্সিটিকে উপহার দেওয়ায় ডা. মইনুল ইসলাম চৌধুরী ও তার পরিবারকে ধন্যবাদ জানান প্রফেসর ড. অনুপম সেন।

এ সময় প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ডেপুটি লাইব্রেরিয়ান কাউছার আলম, সহকারী রেজিস্ট্রার আকলিমা আকতার আঁখি প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।