bangla news

প্রবাল চৌধুরীকে স্মরণ করলেন স্বজন-শুভাকাঙ্ক্ষীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৬ ১১:৩০:২১ এএম
...

...

চট্টগ্রাম: স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্রের শিল্পী প্রবাল চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে রহমতগঞ্জে মোড়ে স্থাপিত প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্বজন, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা।

বুধবার (১৬ অক্টোবর) সকালে প্রতিকৃতিতে ফুল দেন প্রবাল চৌধুরীর বড় ছেলে শিল্পী তাপস চৌধুরী, নাতনি রিতিষা চৌধুরী।

এ সময় গোলাপ ও পুষ্পমাল্য অর্পণ করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃণাল কান্তি ভট্টাচার্য ও সুজিত রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও জেলা সভাপতি শ্যামল কুমার পালিত, শিল্পী তপন কান্তি দাশ, শিল্পকলা একাডেমির সহকারী প্রশিক্ষক সুরঞ্জিত রায় চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সদস্য হরিপদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্যামল কুমার পালিত বাংলানিউজকে বলেন, স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্রের অমর শিল্পী প্রবাল চৌধুরী। ‘আমি ধন্য হয়েছি ওগো ধন্য/তোমার প্রেমেরই জন্য’, ‘আরে ও প্রাণের রাজা’সহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী প্রবাল চৌধুরী। প্রবাল চৌধুরী ১৯৪৭ সালে রাউজানের বিনাজুরিতে জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে বেতারে গান গাওয়ার মধ্য দিয়ে তাঁর সংগীতজীবনের শুরু। বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে কয়েক হাজার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তার বোন উমা ও কল্যাণী ঘোষ।

তিনি এ গুণী শিল্পীর স্মৃতি জাগরূক রাখতে সংস্কৃতি সংগঠকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-16 11:30:21