ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এসআর শিপিংয়ের বহরে ৫৬ হাজার টনের বাল্ক ক্যারিয়ার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসআর শিপিংয়ের বহরে ৫৬ হাজার টনের বাল্ক ক্যারিয়ার জাহাজটি এসআর শিপিং  কেনার পর নতুন নাম রাখা হয়েছে ‘জাহান ব্রাদার্স-২’।

চট্টগ্রাম: দেশের শীর্ষস্থানীয় এসআর শিপিংয়ের বহরে যুক্ত হয়েছে আরেকটি বাল্ক ক্যারিয়ার বা খোলাপণ্যবাহী জাহাজ। ৫৬ হাজার ১৪ টনের বাল্ক ক্যারিয়ারটি তাদের সুপারম্যাক্স ও হ্যান্ডিম্যাক্স বাল্কারের বহরের নতুন সংযোজন। ২০০৮ সালে নির্মিত জাহাজটি এসআর শিপিং  কেনার পর নতুন নাম রাখা হয়েছে ‘জাহান ব্রাদার্স-২’।

এসআর শিপিংয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক সরোয়ার জাহান বলেন, ‘আমরা ইতোমধ্যে জাহাজটির মালিকানা গ্রহণ করেছি এবং তা আমাদের জাহাজ বহরে যুক্ত করেছি। জাহাজটি জলপথে বাল্ক কার্গো পরিবহনে আমাদের ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এসআর শিপিংকে আরও বেশি সক্ষম করে তুলবে।

তিনি বলেন, এটি একদিকে যেমন সরকারের বৈদেশিক মুদ্রা অর্জনে সহায়ক হবে তেমনি বাংলাদেশি নাবিকদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।

কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এসআর শিপিং তাদের প্রথম জাহাজ কেনে ২০০৪ সালে।

তাদের প্রথম জাহাজ ছিল এমভি ফাতেমা জাহান। ব্রেভ রয়াল শিপ ম্যানেজম্যান্ট (বিডি) লিমিটেড এসআর শিপিংয়ের সব জাহাজ ব্যবস্থাপনায় রয়েছে। এসব জাহাজ প্রথম শ্রেণির হাল ও মেশিনারি ইনসিউরেন্স এবং পিঅ্যান্ডআই ক্লাবের কভারিংয়ে ক্লাসিফিকেশন সোসাইটির সর্বোচ্চ মানে পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad