bangla news

পেঁয়াজের দামে লাগাম টানতে ফের অভিযান: ডিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ৫:১৮:৩২ পিএম
বক্তব্য দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। ছবি: সংগৃহিত

বক্তব্য দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। ছবি: সংগৃহিত

চট্টগ্রাম: পেঁয়াজের দামে লাগাম টানতে পাইকারি ও খুচরা বাজারে জেলা প্রশাসন ফের অভিযান চালাবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।

সোমবার (১৪ অক্টোবর) চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক এ কথা জানান।

মো. ইলিয়াস হোসেন বলেন, ভারত ও অন্যান্য দেশ থেকে কয়েকদিন পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যায়। এ সুযোগে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু আড়তদার তাদের গুদামে পেঁয়াজ মজুদ রেখে অস্বাভাবিক হারে দাম বাড়িয়ে দেয়।

তিনি বলেন, খাতুনগঞ্জসহ বিভিন্ন বাজারে জেলা প্রশাসন অভিযান চালানোর পর পেঁয়াজের দাম কিছুটা স্বাভাবিক হয়েছে। পেঁয়াজ আমদানি শুরু হওয়ায় পাইকারি বাজারে কেজি প্রতি পেঁয়াজের দাম ৪০ টাকায় নেমে এসেছে। 

‘তবে খুচরা বাজারে এখনও ৮০ থেকে ৯০টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। সেখানে অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য কমাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে নগর ও উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রাখা হবে।’

জেলা প্রশাসক বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে নগরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলায় ইউএনও এবং সহকারী কমিশনাররা (ভূমি) পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেবে।

পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, জেলার সকল উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ বাহিনী কাজ করে যাচ্ছে। সন্ত্রাসী-জঙ্গি গ্রেফতারের পাশাপাশি খুন, ধর্ষণ, মাদক, চুরি, ডাকাতি ও ছিনতাই রোধে পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

সড়ক ও নৌ পথে ইয়াবা পাচাররোধে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন চট্টগ্রামের পুলিশ সুপার।

সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সেপ্টেম্বর মাসের খাতওয়ারী অপরাধ চিত্র, সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন। 

বক্তব্য দেন সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন, কোস্টগার্ড প্রতিনিধি লেফটেন্যান্ট এ এস এম লুৎফর রহমান, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী।

সভায় সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, কর্মকর্তা, আইনশৃঙ্খলা কমিটির সদস্য, জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-14 17:18:32