bangla news

দল ও মতের ঊর্ধ্বে উঠে সাংবাদিকদের কাজ করতে হবে: আমিনুল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৫:২৬:৫৬ পিএম
সাতকানিয়া লোহাগাড়া সাংবাদিক ফোরামের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম

সাতকানিয়া লোহাগাড়া সাংবাদিক ফোরামের কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম

চট্টগ্রাম: আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেছেন, ‘সব দল ও মতের ঊর্ধ্বে উঠে সাংবাদিকদের কাজ করতে হবে। কারণ তারা হলেন জাতির বিবেক। চেতনার সমুজ্জ্বল বাতিঘর। সাংবাদিকদের লেখনীর মাধ্যমে জাতি অন্ধকারের মধ্যেও আলোর পথ দেখে।’

তিনি বলেন, সাংবাদিকরা এলাকার অবকাঠামো উন্নয়নে যেমন ভূমিকা রাখেন তেমনি আর্থসামাজিক উন্নয়নে রয়েছে তাদের অপরিসীম ভূমিকা। তবে কাজ করতে হবে ঐক্যবদ্ধভাবে। যেকোনো প্রয়োজনে পাশে থাকবো সবসময়।

সাতকানিয়া লোহাগাড়া সাংবাদিক ফোরাম, চট্টগ্রামের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। শনিবার (১২ অক্টোবর) নগরের একটি রেস্টুরেন্টে ফোরামের সভাপতি ও চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক হোসাইন তৌফিক ইফতেখারের সভাপতিত্বে সভায় শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক ও যুগান্তরের সিনিয়র রিপোর্টার মিজানুল ইসলাম। আলোচনায় অংশ নেন জ্যেষ্ঠ সাংবাদিক জামাল উদ্দিন ইউসুফ, নাজিম মুহাম্মদ, এসএম রানা, ওমর ফারুক, আহমেদ মুসা, ইফতেখার ফয়সাল প্রমুখ।

ইয়াবা ব্যবসায়ী বড় অপরাধী নাকি দুর্নীতিবাজ প্রকৌশলী বড় অপরাধী এ প্রশ্ন তুলে আমিনুল ইসলাম আমিন বলেন, ‘আমার দৃষ্টিতে সে-ই বড় অপরাধী যে ঠিকাদারের কাছ থেকে ঘুষ নিয়েছে। টেকনাফের মানুষজন সাংস্কৃতিকভাবে এতটাই নিম্নশ্রেণির যে তারা ইয়াবা ব্যবসাকে অপরাধই মনে করছে না। ইয়াবা ধরার পর বলে, আমি কী দোষ করলাম? আমি কি কাউকে ঠকাচ্ছি? আমি তো এটা কিনে বিক্রি করছি। বাবা-মা সবাই মিলে করছে কাজটা। তারা এটাকে হালাল ব্যবসা মনে করে। কেউ এক হাতে টাকা দিচ্ছে, আর কেউ এক হাতে ইয়াবা নিচ্ছে। যে যাই বলুক, তারা কিন্তু নিজেদের বিবেকের কাছে পরিষ্কার যে, তারা অন্যায় করছে না। কিন্তু বুয়েট থেকে পাস করা যে প্রকৌশলীরা জেনে-বুঝে ঠিকাদারদের কাছ থেকে ঘুষ নিচ্ছেন, অবশ্যই তারা আমার চোখে বড় অপরাধী।’

অনুষ্ঠানে সাতকানিয়া লোহাগাড়া সাংবাদিক ফোরাম, চট্টগ্রামের পক্ষ থেকে প্রধান অতিথি আমিনুল ইসলামকে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আপডেট ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 17:26:56