ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসি ও রং মেশানো ৩০ কেজি চিংড়ি-কাঁকড়া ধ্বংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
বাসি ও রং মেশানো ৩০ কেজি চিংড়ি-কাঁকড়া ধ্বংস বাসি ও রং মেশানো ৩০ কেজি চিংড়ি-কাঁকড়া ধ্বংস

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা সৈকত এলাকার বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩০ কেজি বাসি ও রং মেশানো চিংড়ি-কাঁকড়া ধ্বংস করা হয়েছে। ৬টি রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে ৬৮ হাজার টাকা।

শনিবার (১২ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। এতে সহযোগিতা করে টুরিস্ট পুলিশ ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

                    

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, খাদ্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ও চিংড়িতে অননুমোদিত রং ব্যবহার করায় নিউ মায়ের দোয়া রেস্তোরাঁকে ২০ হাজার টাকা, মূল্যতালিকা প্রদর্শন না করা, বেশি দামে বোতলজাত পানি বিক্রয় করায় আব্বাজান রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, অননুমোদিত রং ব্যবহার করায় জসিম রেস্তোরাঁকে ২০ হাজার টাকা, নোংরা জমানো পানিতে বাসন-কোসন ধৌত করায় আফসারের দোকানকে ৩ হাজার টাকা, মূল্যতালিকা প্রদর্শন না করায় শাওন রেস্তোরাঁকে ১০ হাজার টাকা এবং বেশি দামে কোমল পানীয় বিক্রি করায় নিউ বিসমিল্লাহ্ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।