bangla news

চীন থেকে সুতার বদলে এলো বালু!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৪:২২:১৬ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: চীন থেকে ২৫ টন সুতা ভর্তি একটি কনটেইনার খোলার পর পাওয়া গেছে বালু ও মাটির বস্তা। ধারণা করা হচ্ছে, এ চালানে মানি লন্ডারিংয়ের ঘটনা ঘটেছে।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম বন্দরে এ চাঞ্চল্যকর ঘটনা ধরা পড়ে।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চালানটি আটক করা হয়েছে। গাজীপুরের মির্জাপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এক কনটেইনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

কাস্টম কমিশনার বলেন, চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মানি লন্ডারিং। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কিনা, আমদানিকারকের অতীত রেকর্ড, রপ্তানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে জানান, এ চালানের বিল অব এন্ট্রি নম্বর ছিলো সি-১৫২৩৭৪২, তারিখ ২৯ সেপ্টেম্বর ২০১৯। আমদানিকারকের ঘোষণা ছিলো ১০০ শতাংশ পলিয়েস্টার সুতা। কিন্তু পাওয়া গেছে বালু।

>> ভুয়া নথিতে খালাসের চেষ্টা, ৩ ট্রাক পণ্য আটক বন্দরে

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 16:22:16