bangla news

সালাম এয়ারের সিইও চালাবেন চট্টগ্রাম-মাস্কাট ১ম ফ্লাইট  

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৪ ৮:৫৮:৪৯ পিএম
চট্টগ্রাম-মাস্কাট রুটে ফ্লাইট চালু করছে সালাম এয়ারলাইন।

চট্টগ্রাম-মাস্কাট রুটে ফ্লাইট চালু করছে সালাম এয়ারলাইন।

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওমানের মাস্কাট রুটে ফ্লাইট চালু করছে সালাম এয়ারলাইন। সোমবার (৭ অক্টোবর) মাস্কাটের স্থানীয় সময় বেলা ১টা ৫৫ মিনিটে নতুন রুটের প্রথম ফ্লাইট নিয়ে উড়াল দেবেন প্রতিষ্ঠানটির সিইও ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ।

২ হাজার মাইল, ৩ হাজার ৪০০ কিলোমিটারের বেশি (১ হাজার ৮৩৬ নটিক্যাল মাইল) উড়োজাহাজ চালিয়ে বাংলাদেশ সময় রাত ৮টা ৪৫ মিনিট নাগাদ শাহ আমানতে অবতরণ করবেন তিনি। সময় লাগবে প্রায় সোয়া ৪ ঘণ্টা। এরপর রাত সাড়ে নয়টায় চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফের মাস্কাটের উদ্দেশে রওনা দেবে ‘এয়ারবাস ৩২০’। পৌঁছাবে মাস্কাটের স্থানীয় সময় রাত ১২টা ০৫ মিনিটে।

একটি আন্তর্জাতিক উড়োজাহাজ সংস্থার সিইও’র ফ্লাইট চালিয়ে নতুন গন্তব্যে আসাকে অ্যাভিয়েশন ইন্ডাস্ট্রির জন্য বড় মাইলফলক হিসেবে দেখছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশে নিযুক্ত হেড অব অপারেশন ম্যানেজার ইশতিয়াক হাফিজ।

তিনি বলেন, ‘এটি বাংলাদেশের জন্য একটি বড় ঘটনা হবে। যদি সব কিছু ঠিক থাকে।’

বৃহত্তর চট্টগ্রামের মাস্কাটগামী যাত্রীদের সুবিধার্থে সরাসরি ফ্লাইট চালুর উদ্যোগ নিয়েছেন জানিয়ে তিনি বলেন, এক বছরের বেশি সময় হলো ঢাকা থেকে মাস্কাট রুটে সালাম এয়ারলাইনের প্রতিদিন একটি ফ্লাইট চলাচল করছে। চট্টগ্রাম থেকেও প্রতিদিন একটি ফ্লাইট চালুর অনুমোদন পেয়েছি আমরা। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে চার দিন চালু করছি। এরপর পর্যায়ক্রমে প্রতিদিন চালু করবো। জনপ্রতি টিকিটের দাম, হ্যান্ড ব্যাগেজ ও লাগেজের প্যাকেজ ইত্যাদি ওয়েবসাইটে দেওয়া আছে।

তিনি জানান, সালাম এয়ারলাইনের এয়ারবাসগুলো ১৭৪ এবং ১৮০ আসনের।

সালাম এয়ারলাইনের কর্মকর্তা মো. রিদুয়ান বাংলানিউজকে জানান, রোববার, সোমবার, বৃহস্পতি ও শুক্রবার সালাম এয়ারলাইন চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুটে চলাচল করবে। নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছেই প্রতিষ্ঠানটির চট্টগ্রাম কার্যালয় খোলা হয়েছে।  

সালাম এয়ারলাইনকে স্বাগত জানিয়ে শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম-মাস্কাট রুটে সালাম এয়ারলাইন সোমবার থেকে যাত্রা শুরু করবে। এটি মধ্যপ্রাচ্যের বিশেষ করে ওমানের যাত্রীদের জন্য সুবিধা বয়ে আনবে। নতুন এয়ারলাইনটি যাতে সুন্দরভাবে অপারেশনাল কার্যক্রম পরিচালনা করতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি জানান, বর্তমানে চট্টগ্রাম-মাস্কাট রুটে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি রিজেন্ট এয়ারওয়েজ প্রতিদিন এবং ইউএস বাংলা সপ্তাহে চার দিন চলাচল করছে। বিদেশি উড়োজাহাজ সংস্থার মধ্যে ফ্লাই দুবাই ও এয়ার এরাবিয়ার মধ্যপ্রাচ্যভিত্তিক ফ্লাইট চলাচল করছে শাহ আমানত থেকে।  

মধ্যপ্রাচ্য প্রবাসী মহসিন কাজী বাংলানিউজকে বলেন, সালাম এয়ারলাইনের হাব হচ্ছে মাস্কাট। এখান থেকে কানেকটিভিটি দিলে উপসাগরীয় এলাকার অন্যান্য দেশের প্রবাসীরাও চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুট ব্যবহার করে উপকৃত হবেন। একই সঙ্গে বর্তমানে এ রুটে যে দুইটি এয়ারলাইন্স চলাচল করছে তাদের মধ্যে প্রতিযোগিতা বাড়বে। এর ফলে যাত্রীসেবার মান উন্নত হবে।

বর্তমানে সালাম এয়ারলাইন দুবাই, দোহা, জেদ্দা, করাচি, মুলতান, কাঠমান্ডু, ঢাকা, রিয়াদ, কুয়েত, আবুধাবি, তেহরান, ইস্তাম্বুলসহ বেশ কিছু আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-04 20:58:49