ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পেঁয়াজের মূল্যবৃদ্ধির কোনো যুক্তি নেই: মাহবুবুল আলম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
পেঁয়াজের মূল্যবৃদ্ধির কোনো যুক্তি নেই: মাহবুবুল আলম খাতুনগঞ্জে মিয়ানমারের পেঁয়াজে ভর্তি আড়ত

চট্টগ্রাম: ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করায় দেশের বাজারে অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

সোমবার (১ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এ উদ্বেগের কথা জানান।

চেম্বার সভাপতি বলেন, ভারত অতি সম্প্রতি রপ্তানি বন্ধ করেছে।

কিন্তু এর আগে আমদানি করা পেঁয়াজের মূল্যবৃদ্ধির কোনো যুক্তি নেই।

দেশে পর্যাপ্ত পেঁয়াজের মজুদ রয়েছে উল্লেখ করে চেম্বার সভাপতি বলেন, চীন, মিশর ও মিয়ানমার থেকে জাহাজে করে বিপুল পরিমাণ পেঁয়াজ এসেছে।

প্রতিদিন শত শত ট্রাক পেঁয়াজ টেকনাফ থেকে আসছে। এ অবস্থায় সংকট হওয়ার কোনো যৌক্তিক কারণ নেই। কিন্তু কৃত্রিম সংকট সৃষ্টি করে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করার অপচেষ্টা করা হলে তাতে একদিকে যেমন সাধারণ মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে, অন্যদিকে সরকারের ভাবমূর্তি নষ্ট হবে।

এ প্রেক্ষাপটে দেশের জনগণের কথা বিবেচনা করে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখার জন্য চেম্বার সভাপতি সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।   

একই সঙ্গে পেঁয়াজ পরিবহনে নিয়োজিত জাহাজ, ট্রাক, ট্রলার নির্বিঘ্নে যাতে চলাচল করতে পারে সে ব্যাপারে প্রশাসনকে দৃষ্টি রাখারও অনুরোধ জানান চেম্বার সভাপতি।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।