ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিটি ওয়ার্ড তামাকমুক্ত হবে: মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
প্রতিটি ওয়ার্ড তামাকমুক্ত হবে: মেয়র নাছির বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগরের প্রতিটি ওয়ার্ড তামাকমুক্ত করতে পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে তামাকমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে বাস্তবায়নে চট্টগ্রামকে মডেল তামাকমুক্ত শহরে পরিণত করা হবে। এ জন্য পরিচালনা করা হবে ওয়ার্ডভিত্তিক তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম।

রবিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগরীর টাইগারপাসে চসিক ভবনের সামনে তামাকমুক্ত চট্টগ্রাম বিষয়ক প্রচারাভিযান উদ্বোধনের সময় এসব কথা বলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

‘সবুজ ও পরিচ্ছন্ন নগরী, তামাকমুক্ত চট্টগ্রাম গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে ক্যাম্পেইন ফর ট্যোবেকো ফ্রি কিডসের (সিটিএফকে) সহযোগীতায় এই প্রচারাভিযানের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা।

ইপসার প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরোর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রাউজানের উপজেলা চেয়ারম্যান এহসান উল হক চৌধুরী বাবুল, কাউন্সিলর মো. গিয়াস উদ্দিন, ইপসার উপ-পরিচালক নাছিম বানু, এন্টি ট্যোবেকো মিডিয়া অ্যালায়েন্সের (আত্মা) আহ্বায়ক মো. আলমগীর সবুজ।

উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের সচিব ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. আবু শাহেদ চৌধুরী, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, আত্মার সদস্য লতিফা আনসারি রুনা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।