ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিবের দায়িত্বে আবদুল আলীম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৯
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সচিবের দায়িত্বে আবদুল আলীম

চট্টগ্রাম: চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব পদে দায়িত্ব নিয়েছেন  প্রফেসর আবদুল আলীম।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে তিনি জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

 

তিনি সর্বশেষ চট্টগ্রাম সরকারী সিটি কলেজে অর্থনীতি বিভাগে কর্মরত ছিলেন। প্রফেসর আলীম চতুর্দশ বিসিএসের মাধ্যমে ১৯৯৩ সালে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে যোগদান করেন।

তিনি বান্দরবান সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজ, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, পটিয়া সরকারি কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে বিভিন্ন সময়ে কর্মরত ছিলেন। ১৯৮৮ সালে তিনি হুলাইন ছালেহ নূর কলেজে যোগদানের মাধ্যমে শিক্ষকতার পেশা শুরু করেন।

প্রফেসর আলীম ১৯৭৯ এ সেন্ট প্লাসিডস স্কুল থেকে মাধ্যমিক, ১৯৮১ সালে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্মান এবং ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলনে তিনি ছাত্র সংগ্রাম পরিষদের একজন প্রথম সারির নেতা ছিলেন। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন।

পৈতৃক সূত্রে চট্টগ্রাম শহরের বাসিন্দা প্রফেসর আলীম ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত আবদুস সালাম ও মা প্রয়াত ছালেমা খাতুন। প্রফেসর দীর্ঘ প্রায় ২১ বছর চট্টগ্রাম মহানগরীতে বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠকের দায়িত্ব পালন করে আসছেন। লেখালেখির জগতে তিনি আলেক্স আলীম নামে পরিচিত।  

বাংলাদেশ সময়:  ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।