ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

আ’লীগের জন্য নিজেকে উৎসর্গ করেছেন দানু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৬:৫৩:০৭ পিএম
বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানু একজন খাঁটি দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মানব সেবায় নিজেকে উৎসর্গ করে গেছেন। বর্তমান প্রজন্মকে মরহুম দানুর জীবন থেকে শিক্ষা গ্রহণ করে রাজনীতি করতে হবে।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে বাইতুস সালাত জামে মসজিদ জামে মসজিদ চত্বরে নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী ‍উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  নগর আওয়ামী লীগ এ সভা আয়োজন করে।

তিনি আরও বলেন, কাজী ইনামুল হক দানু বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আজীবন রাজনীতি করে গেছেন। তিনি কখনো অন্যায়ের সঙ্গে আপোষ করেননি।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, কাজী ইনামুল হক দানু জীবনের সবটুকু অংশ আওয়ামী লীগ ও বাংলাদেশের জন্য উৎসর্গ করে গেছেন। মহান স্বাধীনতা আন্দোলনে তার ভূমিকা অবিস্মরণীয়।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ রাজনৈতিক বিকাশমান ধারার সাথে জনগণ বার বার একাত্ম হয়েছেন। জনগণকে সাথে নিয়ে স্বাধীনতা অর্জনের পথে লাগাতার সংগ্রামকে এগিয়ে নিতে বৃহত্তর চট্টগ্রামে যারা অনন্য ভূমিকা পালন করে গেছেন, তাদের মধ্যে অন্যতম কাজী ইনামুল হক দানু।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাহেরুল ইসলাম চৌধুরী, মরহুমের পুত্র কাজী রাজিত ইসরাত।

উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম চৌধুরী, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিক আদনান, আবদুচ ছালাম, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, জহুর আহমদ, আবদুল আহাদ, জালাল উদ্দিন ইকবাল, ফয়সল ইকবাল চৌধুরী, শহিদুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 18:53:07