ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চৈতন্যগলিতে হেফজখানা-এতিমখানা নির্মাণকাজ উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
চৈতন্যগলিতে হেফজখানা-এতিমখানা নির্মাণকাজ উদ্বোধন বক্তব্য দেন সাবেক মেয়র এম মনজুর আলম।

চট্টগ্রাম: নগরের স্টেশন রোড চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির জানাজা ভবন সংস্কার ও কবরস্থান সংলগ্ন একই ভবনে হেফজখানা এবং এতিমখানা নির্মাণের জন্য ভবনকে ৩য় তলায় উন্নীত করার কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক মেয়র এম মনজুর আলম।

এম মনজুর আলম বলেন, চট্টগ্রাম শহরে এটি একটি বড় কবরস্থান।

কবরস্থান পবিত্র জায়গা। এর পবিত্রতা রক্ষা করা সবার নৈতিক দায়িত্ব।
এটি ২২ মহল্লাবাসীর কবরস্থান নামে পরিচিত হলেও এখানে চট্টগ্রাম শহরে বসবাসরত বিভিন্ন এলাকার মানুষকেও কবর দেওয়া হয়।

তিনি বলেন, সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সহ অনেক মুত্তাকি ও আল্লাহর খাস বান্দাও এই কবরস্থানে শায়িত আছেন। আমরা তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। তাদের কবরে নিয়মিত সওয়াব পৌঁছানোর উদ্দেশ্যে এখানে নির্মাণ করা হচ্ছে হেফজখানা ও এতিমখানা।   

চৈতন্যগলিতে হেফজখানা-এতিমখানা নির্মাণকাজ উদ্বোধন। বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুপ সরকারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তারেক এর সঞ্চালায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার প্রধান মুফতি আল্লামা মোহাম্মদ আব্দুল ওয়াজেদ, উত্তর কাট্টলী তৈয়বিয়া জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ মোহাম্মদ ইউনুছ রজবী, পেশ ইমাম মাওলানা মোহাম্মদ আব্দুল মান্নান, ২২ মহল্লা কমিটির সহ সভাপতি শওকত হোসাইন, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম, মো. সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক নুরুল হক, কার্যকরী সদস্য জাহেদ হোসেন, শওকত আলী, মোস্তফা-হামিক গ্রুপের প্রধান প্রকৌশলী বিপুল চাকমা, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

মিলাদ, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন আল্লামা মোহাম্মদ আব্দুল ওয়াজেদ।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।