ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রাফিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনতে অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
ট্রাফিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা আনতে অভিযান অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরে ট্রাফিক ব্যবস্থাপনায় শৃ্ঙ্খলা আনতে সপ্তাহব্যাপী অভিযান পরিচালনা করছে ট্রাফিক পুলিশ। রোববার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে এ অভিযান শুরু হয়।

অভিযানের অংশ হিসেবে নগরের ১০টি গুরুত্বপূর্ণ স্পটে অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান চলবে শনিবার (২৮ সেপ্টেম্বর) পর্যন্ত।

ট্রাফিক উত্তর বিভাগের টিআই (প্রশাসন) মহিউদ্দিন খান জানান, নগরের দশটি স্পটে লাইসেন্স ও অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন সংশ্লিষ্ট এলাকার টিআইদের নেতৃত্বে ট্রাফিক কর্মকর্তারা। অভিযানে আটক করা মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে।

অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান।  ছবি: সোহেল সরওয়ারসিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খান বাংলানিউজকে বলেন, আমরা চাচ্ছি ট্রাফিক বিভাগে শৃঙ্খলা ফিরিয়ে আনতে। এরই অংশ হিসেবে প্রথম সাতদিন শুধু অবৈধ মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান চলবে। পরে অন্যান্য পরিবহনের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

ট্রাফিক পুলিশে নতুন দায়িত্ব পাওয়া এস এম মোস্তাক আহমেদ খান বলেন, মোটর সাইকেল চালানোর সময় আরোহী ও চালক দুজনকেই হেলমেট পরিধান করতে হবে। এছাড়া বৈধ কাগজপত্রও সঙ্গে রাখতে হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad