ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবি চবিসাসের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবি চবিসাসের বক্তব্য দেন চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী

চট্টগ্রাম: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের হেনেস্তা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

সমাবেশে সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িত কর্তাব্যক্তিদের শাস্তি, সাংবাদিক শামস জেবিনের ওপর হামলার ঘটনার বিচার, ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতকরণ এবং নৈতিক স্থলনের দায়ে উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবি করেন চবিসাস নেতারা।  

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও অংশ নেন।

কর্মসূচিতে সংহতি জানিয়ে চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ মূলত বিচার-বিশ্লেষণ, আলোচনা-সমালোচনা করা।

এর দ্বারা সত্য উন্মোচিত হয়। ক্যাম্পাসের তরুণ সাংবাদিকেরা যখন এগুলো নিয়ে আলোচনা করেন, সত্য উন্মোচিত করেন, তখন কালো শক্তিরা বিচলিত হয়৷

চবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন চবিসাসের সাবেক সভাপতি সৈয়দ বাইজিদ ইমন, সাবেক যুগ্ম সম্পাদক ইমরান হোসাইন, বর্তমান যুগ্ম সম্পাদক আবদুল্লাহ রাকীব, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মুনাওয়ার রিয়াজ মুন্না, প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক নাজমুস সায়াদাত, কার্যনির্বাহী সদস্য রায়হান উদ্দীন, সদস্য মিনহাজুল ইসলাম তুহিন ও মীর রাসেল।

কর্মসূচির সঙ্গে একাত্মতা জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক এজাজ আহমেদ, স্টুডেন্ট অ্যাগেইন্সট ভায়োলেন্স এভরিহোয়্যার চবি চ্যাপ্টারের সংগঠক মোহাম্মদ নকীব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।