ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন এম মনজুর আলমকে ২২ মহল্লা কমিটির নেতারা আবেদনপত্র তুলে দেন।

চট্টগ্রাম: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নগরের স্টেশন রোড চৈতন্যগলি ২২ মহল্লা কমিটির জানাজা ভবন সংস্কার ও কবরস্থান সংলগ্ন একই ভবনকে আরও বৃদ্ধি করে নির্মিত হবে হেফজখানা ও এতিমখানা।

এ উপলক্ষে সাবেক মেয়র এম মনজুর আলমের দেওয়ানহাট অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির নেতারা ভবন নির্মাণের জন্য আবেদনপত্র এবং ভবনের নকশা মনজুর আলমের কাছে হস্তান্তর করেন।

মনজুর আলম বলেন, মানুষ মরণশীল। প্রত্যেক মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

এই পৃথিবীর জীবনটা ক্ষণস্থায়ী। সকলকে পরকালের কথা স্মরণ করতে হবে। ভাবতে হবে অনন্ত জীবনের কথা। যার শুরু আছে শেষ নেই। কবরের একাকী জীবনের জন্য একমাত্র পুঁজি হচ্ছে মানুষের আমল। এটাই মাটির ঘরের একমাত্র পাথেয়।

তিনি বলেন, ‘কবরবাসীর পাশে হেফজখানা ও এতিমখানা নির্মাণের ফলে নিয়মিত এখানে কুরআন তেলোয়াত, যিকির, কবরবাসীদের মাগফিরাত কামনায় নিয়মিত দোয়া ও ধর্মীয় কর্মকাণ্ড পরিচালনার ফলে তাদের আত্মা কিছুটা হলেও শান্তি পাবে বলে আমি মনে করি। ’   

সভায় উপস্থিত ছিলেন বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুপ, সহ সভাপতি শওকত হোসাইন, যুগ্ম সম্পাদক মনজুরুল আলম, মো. সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ও মোহাম্মদ তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক নুরুল হক, কার্যকরি সদস্য জাহেদ হোসেন, শওকত আলী, মোস্তফা-হাকিম গ্রুপের প্রধান প্রকৌশলী বিপুল চাকমা, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।