ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইস্টার্ন ব্যাংকের টাকা আত্মসাৎ, মামলা করবে দুদক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
ইস্টার্ন ব্যাংকের টাকা আত্মসাৎ, মামলা করবে দুদক

চট্টগ্রাম: ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) এর গ্রাহকদের এফডিআরের ১৩ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪৩৩ টাকা আত্মসাতের দায়ে শাস্তির মুখোমুখি হচ্ছেন সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর একটি দল ইবিএল বহদ্দারহাট শাখায় অভিযান চালায়।

অভিযুক্ত ইফতেখারুল কবির বর্তমানে ইস্টার্ন ব্যাংকের ওআর নিজাম রোড শাখার প্রায়োরিটি ব্যাংকিং ম্যানেজার হিসেবে কর্মরত।

দুদক জানায়, গ্রাহকের চেক ইস্যু ও স্বাক্ষর জালিয়াতি করে ইফতেখারুল কবির এসব টাকা আত্মসাৎ করার সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।

গত ৭ আগস্ট ব্যাংকটির প্রধান কার্যালয় থেকে একটি দল তদন্ত শেষে চকবাজার ও চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। ৮ আগস্ট নগরের আগ্রাবাদ এলাকা থেকে ইফতেখারুল কবিরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। ব্যাংক কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ১৩টি মামলা দায়ের করেন। বিষয়টি দুদক তফশিলভুক্ত হওয়ায় থানা কর্তৃপক্ষের সাধারণ ডায়েরি গ্রহণের মাধ্যমে এজাহারভুক্ত মামলাগুলো দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ পাঠানো হয় এবং ব্যাংকটি দুদকে আরও ৩টি অভিযোগ দায়ের করেন।

দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ সহকারী পরিচালক হোসাইন শরীফ বাংলানিউজকে বলেন, গ্রাহকের অর্থ আত্মসাতের ব্যাপারে বহদ্দারহাট শাখায় গিয়ে বিভিন্ন তথ্য যাচাই-বাছাইয়ের পর সত্যতা মিলেছে। বিষয়টি কমিশনকে জানানো হয়েছে। এ ব্যাপারে কমিশনের অনুমতি পেলে মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
জেইউ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad