ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগে নবীনবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
 সাদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগে নবীনবরণ ইসলামিক স্টাডিজ বিভাগে নবীনবরণ।

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে ফল সেমিস্টার-২০১৯ এ ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ সম্প্রতি স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আযহারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। আরও উপস্থিত ছিলেন বিভাগের প্রভাষক মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরী ও প্রভাষক মুহামম্মদ মুহিউদ্দীনসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর সরওয়ার জাহান বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা খুব কঠিন কাজ। তবে তার চেয়ে আরও বেশি কঠিন গুণগত ও বিশ্বমান রক্ষা করা।

সাদার্ন বিশ্বমানের শিক্ষা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। ইতোমধ্যে ইউজিসি ও বিশ্বব্যাংকের যৌথ ব্যবস্থাপনায় পরিচালিত হেকেপ প্রজেক্টের পিয়ার রিভিউ কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ প্রশংসনীয় গ্রেড লাভ করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, সমান্তরালভাবে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগরে অবকাঠামোগত উন্নয়ন দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। আমরা আশা করছি, এই বিশ্ববিদ্যালয় বিশ্বমানের নাগরিক সৃষ্টিতে অনবদ্য অবদান রাখতে সক্ষম হবে। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীসহ সবাই একযোগে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।