ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে দিনব্যাপী কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৯
স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে দিনব্যাপী কর্মশালা বক্তব্য দেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান

চট্টগ্রাম: স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় দিনব্যাপী কর্মশালার আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

মো. আবদুল মান্নান বলেন, ২০১৬ থেকে ২০৩০ সাল পর্যন্ত মেয়াদে বৈশ্বিক উন্নয়ন অ্যাজেন্ডা বাস্তবায়নের পরিকল্পনা প্রণয়ণে বাংলাদেশ ইতোমধ্যে যথেষ্ঠ অগ্রগতি সাধন করেছে।

এসডিজির ১৭টি অভীষ্টের আওতায় ১৬৯টি লক্ষ্যমাত্রা এবং ২৩২টি সূচক রয়েছে। এ সূচকগুলো সব দেশের জন্য সমানভাবে প্রযোজ্য না হলেও বাস্তবায়ন অত্যন্ত চ্যালেঞ্জিং।

তিনি বলেন, এসডিজির লক্ষ্যমাত্রাসমূহ পারস্পরিকভাবে সম্পর্কিত। এরমধ্যে অনেকগুলো সূচক রয়েছে যেগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তা নিবিড়ভাবে বাস্তবায়ন করলে অন্য অনেক সূচক আপনা আপনি বাস্তবায়িত হয়ে যাবে। কোনো একটি লক্ষ্যমাত্রায় ভালো ফলাফল প্রত্যাশা করা মানে এর সঙ্গে যুক্ত সকল সূচকের ভাল ফলাফল নিশ্চিত করা।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে কর্মশালায় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ জেলা প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।