ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ মেয়র নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ মেয়র নাছির শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের কাজ পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: টানা বর্ষণসহ বিভিন্ন উন্নয়নকাজের জন্য ক্ষতিগ্রস্ত নগরের সড়কগুলো দ্রুত মেরামতের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের সোজাকরণের কাজ পরিদর্শনকালে তিনি এ নির্দেশনা দেন।

তিনি বলেন, বিমানবন্দর ব্যবহারকারী ও সংশ্লিষ্ট এলাকাবাসীর জন্য এ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিমানবন্দর থেকে বেরিয়ে ১৫ নম্বর ব্রিজ পর্যন্ত সড়কটি বাঁকা হওয়াও প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। তা ছাড়া এখানে যানজট নিত্যদুর্ভোগে পরিণত হয়েছে।
এ অসুবিধার কথা উপলব্ধি করে সড়কটি বর্তমানে সোজা করা হচ্ছে। সমন্বিতভাবে এ কাজ বাস্তবায়ন করছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি করপোরেশন।

মেয়র বলেন, মৌসুমি বৃষ্টিপাতের কারণে নগরের বেশিরভাগ সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগের ৯টি ডিভিশন ক্ষতিগ্রস্ত সড়কের মেরামতের কাজ শুরু করেছে। কয়েকদিনের বৃষ্টিতে নগরের গুরুত্বপূর্ণ সড়কসহ রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে করে সড়ক দুর্ঘটনা, যানজটসহ নানামুখী সমস্যায় নগরবাসী হয়রানির শিকার হচ্ছেন। ক্ষতিগ্রস্ত রাস্তায় কার্পেটিং, ইটের খোয়া দিয়ে সংস্কার কাজ করছে চসিক।

মেয়র আগ্রাবাদ এক্সেস রোডে শুরু হওয়া একপাশের কার্পেটিং কাজও পরিদর্শন করেন। এ সময় তিনি প্রকল্পের কাজ সংশ্লিষ্টদের নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নের নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।