ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
bangla news

‘সর্বরোগের’ ওষুধ কারখানা সিলগালা করল র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ৯:২৭:৪১ পিএম
কারখানা থেকে জব্দ করা ওষুধ। ছবি: বাংলানিউজ

কারখানা থেকে জব্দ করা ওষুধ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: রাউজানের নোয়াপাড়ায় যৌন রোগসহ ‘সর্বরোগের’ ভেজাল ওষুধ প্রস্তুতকারী একটি কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭) এর একটি দল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে প্রায় দুই কোটি টাকার ভেজাল ওষুধ জব্দের পাশাপাশি চারজনকে কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইমরান আলী, মো. হাসান, মো. জসীম ও মো. নাঈম।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মোহাম্মদ তারেক আজিজ, ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক হুসাইন মো. ইমরান, কামরুল হাসান অংশ নেন।

কারখানা থেকে জব্দ করা ওষুধ ধ্বংস করা হয়। ছবি: বাংলানিউজ

ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান বাংলানিউজকে বলেন, ওই কারখানায় তৈরি ওষুধ মোবাইলে অর্ডার নিয়ে সারাদেশে সাপ্লাই দেওয়া হতো। অভিযানে ১৯ ধরনের ওষুধ পাওয়া গেছে।

তিনি বলেন, অভিযানে প্রায় ২ কোটি টাকার ওষুধ ও তৈরি কাঁচামাল জব্দ করা হয়েছে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত চারজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মোহাম্মদ তারেক আজিজ বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাউজানের একটি ওষুধ কারখানায় অভিযান চালিয়ে প্রায় দুই কোটি টাকার ভেজাল ওষুধ জব্দ করা হয়েছে। ওষুধ কারখানাটি সিলগালা করে দিয়েছেন আদালত।

তিনি বলেন, টেলি ওয়ান শপিং লিমিটেড কল সেন্টারের মাধ্যমে সারা দেশ থেকে অর্ডার এবং বিকাশের মাধ্যমে টাকা নিয়ে কুরিয়ার সার্ভিসে এসব ভেজাল ওষুধ পাঠাতেন কারখানা সংশ্লিষ্টরা।

জব্দ করা ভেজাল ওষুধ ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম র‌্যাব ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 21:27:41