ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্নের ইংরেজি বিভাগে বিদায় অনুষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
সাদার্নের ইংরেজি বিভাগে বিদায় অনুষ্ঠান সাদার্নের ইংরেজি বিভাগে বিদায় অনুষ্ঠান

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগে ৩৬তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি নগরের আরেফিন নগরে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত এ বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, চাকরির ক্ষেত্রে ইংরেজি বিষয় নিয়ে পড়াশোনা করা শিক্ষার্থীদের আলাদা গুরুত্ব আছে। কারণ আমাদের দেশে এখনও ভালো ইংরেজি জানা যোগ্য লোকের যথেষ্ট অভাব রয়েছে।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ইংরেজি বিভাগ থেকে বিদায় নিয়ে তোমরা দেশ গঠনে ভূমিকা রাখবে। সৎ ও আদর্শ নাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলে দেশের কল্যাণে কাজ করে যাবে।

প্রফেসর সরওয়ার জাহান বলেন, সাদার্ন ইউনিভার্সিটি থেকে শিক্ষা সনদ অর্জন মানে তোমরা আজীবনের জন্য সাদার্ন পরিবারের সদস্য হয়ে গেলে। এ ইউনিভার্সিটি তোমাদের প্রতিষ্ঠান। এর ভালো-মন্দ নির্ভর করছে তোমাদের উপর।

তিনি বলেন, নিজেদের দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলে ভালো অবস্থানে যায়গা করে নেবে এটাই প্রত্যাশা আমাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, ইংরেজি বিভাগের প্রধান সাফিন মোহাম্মদ জনসহ ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।