ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের শূন্যপদ পূরণে তদবির নয়: মেয়র নাছির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
চসিকের শূন্যপদ পূরণে তদবির নয়: মেয়র নাছির বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নিয়োগ বিধি অনুমোদন হয়েছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জ্যেষ্ঠতার ভিত্তিতে শূন্যপদ পূরণ ও স্থায়ী করা হবে। এ ব্যাপারে কোনো তদবির গ্রহণ করা হবে না।

রোববার (১৫ সেপ্টেম্বর) নগরের আউটার স্টেডিয়ামের সবুজ মেলা মঞ্চে চসিক শ্রমিক কর্মচারী লীগের (সিবিএ) পক্ষ থেকে দেওয়া সংবর্ধনার জবাবে মেয়র এসব কথা বলেন। চসিকের অস্থায়ী সেবক, শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকদের বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবি পূরণ করায় এ সংবর্ধনা দেওয়া হয়।

মেয়র উপস্থিত কর্মচারীদের উদ্দেশে বলেন, আমি আপনাদের দায়িত্ব নিলাম, আপনারা নগরবাসীর দায়িত্ব নিন। আপনাদের কাজই আমার হৃদয়ের গভীরে স্থান হবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের খেটে খাওয়া মানুষের দল । এই দল জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। জনগণ জানে, আওয়ামী লীগ যখনি ক্ষমতায় আসে, তখনি তাদের ভাগ্য পরিবর্তন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবেন ততদিন খেটে খাওয়া মানুষ অধিকার থেকে বঞ্চিত হবে না।

মেয়রকে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের শ্রম, সাধনা কখনো ব্যর্থ হবে না। মেয়র মুখে যা বলেন, অন্তরে তা ধারণ করেন।

মেয়র নগরবাসীর সহযোগিতা চেয়ে বলেন, এটা পেলে পরিচ্ছন্ন কাজে নিয়োজিত কর্মীরা নগরকে আরও সুন্দর থেকে সুন্দরতম করতে সক্ষম হবে। আগে এ নগরের প্রধান প্রধান সড়কে ১৩৫০টি ডাস্টবিন ছিল। সেই জায়গা থেকে ৭৫০টি ডাস্টবিন অপসারণ করে ৬০০টিতে নামিয়ে আনা হয়েছে। বাকিগুলো পর্যায়ক্রমে অপসারণ করা হবে। বলা যায় চট্টগ্রাম একটি পরিষ্কার পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব শহর।

তিনি বলেন, সেবকদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় ৩টি সেবক কলোনিতে ১৪তলা বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ৬টি বহুতল ভবন নির্মাণের প্রক্রিয়া চলছে। যেখানে ১৩১৪টি ফ্ল্যাট থাকবে। বরাদ্দ দেওয়া হবে শুধু হরিজনদের।

অনুষ্ঠানে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা এবং জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সফর আলী, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, মো. গিয়াস উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বিশেষ অতিথি ছিলেন।

চসিক সিবিএর সভাপতি ফরিদ আহমেদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মো. মোরশেদুল আলম চৌধুরী। বক্তব্য দেন সিবিএর সিনিয়র সহ-সভাপতি জাহিদুল আলম চৌধুরী, মো. ইয়াছিন, রুপন কান্তি দাশ, আবুল মাসুদ, মো. ফরিদ, ওয়ালিমুল আজিম সোহেল ও হরিজন সম্প্রদায়ের পক্ষে দিলীপ দাশ।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa