ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
bangla news

আবর্জনা থেকে নতুন জিনিস তৈরির কর্মশালা ‘অব্যয়ের’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৫ ১১:২০:৪৭ এএম
....

....

চট্টগ্রাম: রাস্তাঘাট-ডাস্টবিন কিংবা ড্রেনে পড়ে থাকে প্লাস্টিক, কাচের বোতল, নারকেলের মালাসহ অনেক কিছু। এটি হাতে কলমে দেখানো হলো কর্মশালায়। ঘর সাজবে বাতিল জিনিসে এই ধারণাকে সঙ্গে নিয়ে আয়োজন করা হয় এ কর্মশালা। অনুষ্ঠানের আয়োজক পরিবেশ বিষয়ক সংগঠন অব্যয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নগরের মেহেদীবাগ এলাকার বিস্তার পরম্পরা কক্ষে বসে দুই ঘন্টাব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়।

আবর্জনা ফেলে না দিয়ে তা থেকে পুনরায় নতুন জিনিস তৈরি করার বিভিন্ন পদ্ধতি শেখানো হয় রিসাইক্লিং কর্মশালা। ‘বিকজ উই কেয়ার, উই রিসাইকেল’ শিরোনামের এ কর্মশালায় অংশ নেয় অব্যয়ের ২৫ জন সংগঠক।

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য দেন অব্যয়ের সাধারণ সম্পাদক শিহাব জিশান। কথামালা শেষে শুরু হয় প্রশিক্ষণ পর্ব। এ পর্বে প্রশিক্ষক হিসেবে ছিলেন অব্যয়ের সহ-সভাপতি মার্জিয়া শাফিন। কর্মশালার শেষ পর্বে হাতে-কলমে প্রশিক্ষণ গ্রহণ করেন প্রশিক্ষণার্থীরা। সবশেষে কর্মশালায় অংশগ্রহনকারীদের মধ্যে বিতরণ করা হয় সনদপত্র।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-15 11:20:47