bangla news

আধুনিক কসাইখানা নির্মাণে সমঝোতা স্মারক চুক্তি শিগগিরই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ১০:০০:১৩ পিএম
...

...

চট্টগ্রাম: এশিয়ার সবচেয়ে বড় এবং সর্বাধুনিক কসাইখানা নির্মাণে শিগগিরই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সঙ্গে প্রাণিসম্পদ অধিদফতরের সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) টাইগারপাস সিটি মেয়রের কার্যালয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে প্রকল্প পরিচালক এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াছি উদ্দিন এ বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, প্রজেক্ট পরিচালক পার্থ প্রদীপ সরকার, বিভাগীয় উপ পরিচালক চট্টগ্রাম ডা. ফরহাদ আলী, প্রকল্পের চীপ টেকনিক্যাল কো-অডিনেটর ড. মো. গোলাম রব্বানী, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. রেয়াজুল হক প্রমুখ।

মন্ত্রণালয়ের লাইভস্টক অ্যান্ড ডেইরি ডেভলপমেন্ট প্রজেক্টের (এলডিডিপি) আওতায় এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রাণিসম্পদ অধিদফতরে এ প্রকল্পের আওতায় দেশের তিনটি স্থানে আধুনিক কসাইখানা নির্মিত হবে। এ আধুনিক কসাইখানা প্রকল্পে মোট প্রকল্প ব্যয় ৪ হাজার ২শ কোটি টাকা। বিশ্বব্যাংক এ অর্থ যোগান দেবে। তবে চট্টগ্রামে নির্মিত হওয়া কসাইখানার জন্য খরচ হবে ৮৮ কোটি টাকা।

এ প্রকল্পে ১ ঘণ্টায় একসঙ্গে ১০০ পশু জবাই করা সম্ভব হবে। অপেক্ষায় রাখা যাবে ৩০০ পশু।

বাংলাদেশ সময়:২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-14 22:00:13