ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-ব্যাংকক রুটে রিজেন্টের ফ্লাইট বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
চট্টগ্রাম-ব্যাংকক রুটে রিজেন্টের ফ্লাইট বন্ধ রিজেন্ট এয়ারওয়েজ

চট্টগ্রাম: বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ তিন মাসের জন্য ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে। রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এই রুটে সংস্থাটির ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

২০১৩ সালে ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করে বিমান সংস্থাটি। ২০১৪ সালের ২৭ এপ্রিল থেকে চট্টগ্রাম-ব্যাংকক রুটে সপ্তাহে দুইদিন ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে যাত্রী পরিবহন শুরু করেছিল রিজেন্ট এয়ারওয়েজ।

যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় ফ্লাইট সংখ্যা বাড়িয়ে ওই বছরের সেপ্টেম্বর থেকে সপ্তাহে তিনদিন যাত্রী পরিবহন শুরু হয়।

ফ্লাইট বন্ধের কারণ জানতে চাইলে রিজেন্ট এয়ারওয়েজের সহকারী মহাব্যবস্থাপক কে এম জাফর উজ জামান বলেন, ‘বাংলাদেশে থাইল্যান্ডের ভিসা ইস্যুর পরিমাণ কমে গেছে।

তাই এই রুটে যাত্রীর সংখ্যাও কমে গেছে। এখন ভ্রমণের অফপিক সিজন চলছে। তাই আমরা সাময়িকভাবে ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটটি বন্ধ রেখেছি। ডিসেম্বর মাস থেকে আবারও ফ্লাইট চালু করা হবে। ’

এদিকে চট্টগ্রাম থেকে একমাত্র রিজেন্ট এয়ারওয়েজেই সরাসরি থাইল্যান্ডে যাওয়ার সুযোগ বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরাও ক্ষুব্ধ হয়েছেন। আগ্রাবাদের ব্যবসায়ী হানিফ রহমান বাংলানিউজকে বলেন, পরিবার নিয়ে এ মাসের শেষের দিকে ব্যাংকক যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু টিকিট নিতে গিয়ে তাদের ফ্লাইট বন্ধের বিষয়টি জানতে পারি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।