ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দর ও অফডকে প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৯
বন্দর ও অফডকে প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: সীতাকুণ্ডে প্রাইম মুভার ট্রেইলার চালক শাহজাহান সাজুর খুনিদের গ্রেফতারের দাবিতে সোমবার (২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে কর্মবিরতি পালন করছেন প্রাইম মুভার চালক ও শ্রমিকরা।

এর ফলে চট্টগ্রাম বন্দর, ১৯টি ইনল্যান্ড কনটেইনার ডিপো (অফডক), তৈরি পোশাক শিল্পসহ বিভিন্ন শিল্প-কারখানার কনটেইনার পরিবহন কার্যত বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ মাঈন উদ্দীন বাংলানিউজকে বলেন, আমাদের সহকর্মীর খুনিদের গ্রেফতারের দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কর্মবিরতির ঘোষণা দিয়েছি।

আমরা কাউকে বাধা দিচ্ছি না। সবাই স্বেচ্ছায় কর্মবিরতি পালন করছেন।

তিনি জানান, সারাদেশে ৯ হাজার প্রাইম মুভার রয়েছে।

চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ।  ছবি: উজ্জ্বল ধরবেসরকারি অফডক মালিকদের সংগঠন বিকডার মহাসচিব মো. রুহুল আমিন সিকদার বাংলানিউজকে জানান, প্রতিদিন ১৯টি অফডক থেকে ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৮০০ রফতানি পণ্যভর্তি কনটেইনার বন্দরে পাঠানো হয় প্রাইম মুভারগুলো দিয়ে। ভোর ৬টা থেকে চালক-সহযোগীরা কর্মবিরতি পালন করায় কোনও কনটেইনার বন্দরে আনা-নেওয়া সম্ভব হয়নি। তবে অফডকগুলোর ভেতরে প্যাকেজিংসহ অন্যান্য কাজ স্বাভাবিক রয়েছে।

বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ে জড়িত একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ভোর ৬টা থেকে কার্যত কনটেইনার হ্যান্ডলিং একপ্রকার বন্ধ রয়েছে।

প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ।  ছবি: উজ্জ্বল ধরচট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বেসরকারি প্রাইম মুভার চালকরা কর্মবিরতি পালন করছেন। বন্দরের অভ্যন্তরে জেটিতে কার্গো হ্যান্ডলিং, ডেলিভারি, বহির্নোঙরে লাইটারিং স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পূর্বাঞ্চলের (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) সভাপতি মৃণাল চৌধুরী বাংলানিউজকে জানান, প্রাইম মুভার শ্রমিক সাজুর খুনিদের গ্রেফতারের দাবিতে লাগাতার কর্মবিরতি পালন করছেন তার সহকর্মীরা। দুপুরে প্রশাসনের সঙ্গে এ ব্যাপারে বৈঠকের কথা রয়েছে। এরপর প্রাইম মুভার শ্রমিক ইউনিয়ন সিদ্ধান্ত জানাবেন।

আরও খবর>> সীতাকুণ্ডে 'দুর্বৃত্তের' গুলিতে প্রাইম মোভার চালক নিহত

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৯
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।